অজ্ঞতায় ছিলাম আমি
- শাহানা হোসেন রানী ১৭-০৫-২০২৪

তখনো বুঝি নি তুমি ভালবেসেছিলে, ঐ
, বরফে যেমন
ঢেকে ছিল পথ ঘাট
তেমনি আমার অজ্ঞতায়
তোমার প্রেম ছিল লুকিয়ে। যখন
কুয়াশার
বিনদু গুলো ঝলসে ছিল হীরার মত,
দেখিনি তোমার সেই সুন্দর দৃশ্য। চোখ
পড়েনি আমার কাছেই
ছিল দুরবা ঘাসের সজীব রূপ যেগুলো সূর্য
স্নান করে দুলছিল আর বলছিল "আমায়
একবার দেখ" আমি ভালবাসা খুঁজেছি ঐ
দূর হিমালয়ের শুভ্র চূড়াকে যা পাব
না জেনেও চেয়ে থাকছিলাম। ভয়ঙ্কর
সুন্দর সেই রূপ কেই খুজছি শতাব্দীর পর
শতাব্দী ধরে। কুয়াশার চাদরের
মাখা ছিল ভোরের আকাশ বাতাস,
আমি ভুলে গিয়েছিলাম,
এই তোমাকে ভালবেসে
অতিথী পাখিরা এসেছে বেড়াতে।
হঠাৎ কোনো এক অলস দুপুরে
ঐ বিলের ধারে পাখিরা পান করছিল
জল, সবুজের চাদরে তাদের
হাটতে দেখে মনে
পড়ল এইযে তুমি কত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১১-০২-২০১৫ ২০:৪৭ মিঃ

valo lago tu

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৭:৫০ মিঃ

darun